Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

কী সেবা কীভাবে পাবেন

সহকারী কমিশনার অফিস (ভূমি) -এর সেবা সমূহ

======================================

 

 

 

নামজারী বা জমা-খারিজ (মিউটেশন) এর নিয়মাবলী

(সহকারী কমিশনার (ভূমি) অফিসে দরখসত করে মিউটেশন করতে হয়)

ক) সাধারন ভাবে নামজারী/জমাভাগের জন্য প্রয়োজনীয় কাগজ পত্রঃ-

* ত্রুয় ক্ষেত্রে                                                                      ঃ ত্রুয় ও প্রয়োজনীয় ভায়া দলিলের কপি।

* মৃত্যুর ক্ষেত্রে                                                                  ঃ ওয়ারিশ কায়েম সনদ পত্র।

* হেবা বা দানের ক্ষেত্রে                                                        ঃ হেবা দলিল এর কপি।

* সকল রেকর্ডের পর্চার সার্টিফাইড কপি।

খ) নামজারী/ জমাভাগ বাবদ খরচঃ-

*অাবেদনে কোর্ট ফি                                                           টাকা।

* নোটিশ জারী ফি                                                            টাকা।

* রেকর্ড সংশোধন ফি                                                        টাকা।

* মিউটেশনের খতিয়ান ফি                                                  টাকা।

মোট =          টাকা।

 

গ) নামজারী/জমাভাগ ও জমা একত্রীকরণের অাবেদনপত্র প্রাপ্তির ৪৫ (পঁয়তাল্লিশ) দিনের মধ্যে

     নিস্পত্তি করতে হবে।

বিঃ দ্রঃ    ১. দরখাস্ত জমা দেওয়ার দিন থেকে ৪৫ দিনের মধ্যে মিউটিশন কেস নিস্পত্তি না হলে।

 ২. উল্লিখিত খরচের অতিরিত্তু ফি কেউ দাবী করলে সহকারী কমিশনার (ভূমি), উপজেলা

      নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অথবা জেলা প্রশাসক, খুলনার সাথে

      যোগাযোগ করতে হবে।